মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
নীলাচল বান্দরবান শহর থেকে চান্দের গাড়ি বেবি টেক্সি, জীপ, কার যোগে যাওয়া যায়। বান্দরবান শহর থেকে 5 কি. মি. দূরে টাইগার পাড়া এলাকায় অবস্থিত
শুভ্র নীলা বান্দরবান শহর থেকে চান্দের গাড়ী, প্রাইভেট কার, বেবি টেক্সি যোগে শুভ্রনীলা যাওয়া আসা করা যায়। বান্দরবান শহর থেকে 5 কি. মি. দূরে টাইগার পাড়া এলাকায় অবস্থিত।
মেঘলা পর্যটন কমপ্লেক্স যোগাযোগ ব্যবস্থা খুবই ভালো। দেশেরে যেকোন স্থান থেকে সহজে যাতায়াত করা যায়। ঢাকা অথবা চট্টগ্রাম থেকে বাস, কোচ, মাইক্রোবাস, জীপ ও যে কোন ভাড়া করা গাড়িতে যাতায়াত করা যায়। চট্টগ্রাম থেকে বিআরটিসির বাস, পূরবী ও পূর্বাণী চেয়ারকোচের মাধ্যমে আসা যায়। ঢাকা -বান্দরবান চেয়ারকোচের মাধ্যমে সরাসরি আসা যাওয়া করা যায়। বান্দরবান শহর থেকে ৪ কি: মি: দূরে জেলা পরিষদের বিপরীতে সুন্দর মনোরম পরিবেশে অবস্থিত।
শৈল প্রপাত বান্দরবান শহর থেকে চান্দের গাড়ী, প্রাইভেট কার, বেবি টেক্সি যোগে শৈলপ্রপাত যাওয়া আসা করা যায়। বান্দরবান-রুমা সড়কে 8 কি. মি. দূরত্বে অবস্থিত।
কানা পাড়া পাহাড় চাঁন্দের গাড়ি, জীপ, বেবী টেক্সিতে কানাপাড়া যাওয়া যায়। বান্দরবান সদর উপজেলার সদর ইউনিয়নের আওতাভূক্ত
প্রান্তিক লেক বান্দরবান শহর থেকে চান্দের গাড়ী, প্রাইভেট কার, জীপ, বেবি টেক্সি যোগে প্রান্তিক লেক যাওয়া আসা করা যায়। বান্দরবান –কেরানি হাট সড়কের হলুদিয়া নিকটবর্তী এলাকায়।
বৌদ্ধ ধাতু জাদী (স্বর্ণ মন্দির) বান্দরবান শহর থেকে চান্দের গাড়ী, প্রাইভেট কার, জীপ, বেবি টেক্সি, টমটম, রিক্সা যোগে ‘স্বর্ণ জাদি’ যাওয়া আসা করা যায়। বান্দরবান শহর হতে ৪ কিঃমিঃ দূরত্বে বান্দরবান-রাংগামাটি সড়কের পার্শ্বে পুরপাড়া নামক স্থানে সুউচ্চ পাহাড়ের চূড়ায় স্বর্ণ মন্দির এর অবস্থান।
সাঙ্গু নদী বান্দরবান শহরের ট্রাফিক মোড় থেকে ২ মিনিটে পায়ে হাঁটার পথ। বান্দরবান সদর উপজেলা
বোমাং রাজবাড়ী বান্দরবান শহরের ট্রাফিক মোড় থেকে রিক্সা এবং ৫ মিনিট পায়ে হেঁটে যাওয়া যায়। বান্দরবান সদর উপজেলা।